পাটগ্রামে মোবারক ও ফারুক হত্যাকান্ডের বিচার ও ফাসির দাবিতে সড়ক অবরোধ ও মানববন্ধন


admin প্রকাশের সময় : সেপ্টেম্বর ৪, ২০২৪, ৪:৩৭ অপরাহ্ন /
পাটগ্রামে মোবারক ও ফারুক হত্যাকান্ডের বিচার ও ফাসির দাবিতে সড়ক অবরোধ ও মানববন্ধন

 

লালমনিরহাটের পাটগ্রামে রাজনৈতিক ও নির্বাচনী ঘটনার হত্যাকাণ্ডে প্রকৃত জড়িত ব্যক্তিদের বিচার ও ফাঁসির দাবিতে সড়ক অবরোধ, মানববন্ধন করেছে নিহতের স্বজন, এলাকাবাসি এবং স্থানীয় বিএনপির অঙ্গ সংগঠন।

বুধবার (৪ সেপ্টেম্বর) সকাল ১১ টায় উপজেলার বাউরা বাজারের বুড়িমারী-লালমনিহাট মহাসড়ক অবরোধ করা হয়। প্রায় দুই ঘন্টাব্যাপী নিহতের স্বজন, এলাকা ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আয়োজনে মানববন্ধনে শত শত মানুষেরা অংশ নেয়। মানববন্ধনে অংশ নেওয়া ব্যক্তিরা বক্তব্যে দাবি করেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বাউরা ইউনিয়নের সফিরহাটে স্বেচ্ছাসেবক দলের নেতা মোবারক হোসেন ও ফারুক হোসেন পিটিয়ে এবং ছুরিকাঘাতে নির্মমভাবে হত্যা করা হয়। ওই সময় নিহতের স্বজনদের করা দুইটি মামলায় ৮৭ জনসহ অজ্ঞাতনামা ব্যক্তিদেরকে আসামী করা হয়। পরবর্তীতে পুলিশ প্রকৃত দোষী ব্যক্তিদের বাদ দিয়ে মাত্র ৯ জনকে রাখে। বর্তমান পরিবর্তিত সময়ে ওই সময়ের হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনতে পূণরায় মামলা গ্রহণ ও পুনঃতদন্ত করে দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করা হয়।

মানববন্ধন শেষে সমাবেশে বক্তব্য দেন- নিহত ফারুক হোসেনের বাবা মাওলানা খায়রুল ইসলাম, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব  সপিকার রহমান, উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য বাদশা জাহাঙ্গীর মোস্তাজির চপল, উপজেলা যুবদলের সদস্য সচিব জাকির হোসেন সুমন,সাবেক ছাত্রদল নেতা হবিবর রহমান পলাশ,  উপজেলা যুবদলের যুগ্ন আহবায়ক রাশেদুর রহমান রাশেদ, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আরশ উল বসুনিয়া, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মাহফুজ আলম রিফাত, বাউরা ইউনিয়ন বিএনপির সভাপতি শামসুল আলম, বাউড়া ইউনিয়ন বিএনপির সহ- সভাপতি  মহসিন আলম,   আবু নাসের সিদ্দিকী সোহেল,বাউড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুর নুর তুষার, যুগ্ন আহবায়ক আব্দুর সাত্তার,   প্রমুখ।