হাতীবান্ধায় আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে স্বাস্থ্য কমপ্লেক্সে এর দেয়াল ভাংচুরের অভিযোগ


admin প্রকাশের সময় : জুলাই ৯, ২০২৪, ১২:২৭ অপরাহ্ন /
হাতীবান্ধায় আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে স্বাস্থ্য কমপ্লেক্সে এর দেয়াল ভাংচুরের অভিযোগ

 

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের দেয়াল রাতের আধারে ভেঙ্গে ফেলার অভিযোগ উঠেছে দিলীপ কুমার হিংহ নামে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে ।

সোমবার (৮ জুলাই) রাত দুইটার দিকে উপজেলা মেডিকেল মোড় এলাকার মেডিকেলের পশ্চিম দিকের দেয়াল ভাঙ্গার ঘটনা ঘটে। এতে আতঙ্কিত হয়ে পড়েন হাসপাতালে কর্মরত নিরাপত্তাকর্মী ।

অভিযুক্ত বাবু দিলীপ কুমার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

সরেজমিনে গিয়ে জানা যায়, হাতীবান্ধা মেডিকেল মোড় এলাকায় মেডিকেলের পশ্চিম দিকের দেয়ালের পাশে অভিযুক্ত আওয়ামীলীগ নেতার একটি মার্কেট গড়ে তুলেছেন। মেডিকেলে চিকিৎসাধীন রোগীর স্বজনরা মূল গেট দূরে হওয়ায় তার মার্কেটে আসেন না। এতে তিনি হাসপাতাল কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই মধ্যরাতে ওই নেতা কিছু লোকজন সাথে নিয়ে হাতুড়ি সাবল নিয়ে দেয়াল ভেঙে পকেট গেট তৈরীর সিদ্ধান্ত নিয়েছেন।

এ-সময়ে কর্মরত হাসপাতালে নিরাপত্তাকর্মীরা বাঁধা দিতে আসলে তাকে ভয়ভীতি দেখায়। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম ঘটনাস্থলে এসে পুলিশকে খবর দেয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে দেয়াল ভাঙচুরের কাজ বন্ধ কর দেয়।

হাতীবান্ধা হাসপাতালের ব্যাবস্থাপনা কমিটির সদস্য ও সিন্দুর্না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে এ অবস্থা দেখে আমি পুলিশে খবর দেই পরে পুলিশ এসে কাজটি বন্ধ করে দেয়।

রাজমিস্ত্রি হরেন্দ্র চন্দ্র বলেন, দিলীপ বাবু আমাকে ভাঙ্গতে বলেছে, এখানে নাকি পকেট গেট হবে সেই জন্য আমি ভেঙ্গেছি। ওনি নাকি মেডিকেলের সভাপতি। হাসপাতালের নিরাপত্তা কর্মী তৈয়ব আলী বলেন, আমার ঘুম ধরায় আমি একটু বিশ্রামের জন্য রুমে যাই। এই সুযোগকে কাজে লাগিয়ে দেয়াল ভাঙ্গা শুরু করেন তারা। পরে শব্দ শুনে আমি ছুটে এসে লোকজন ডাকি। এ অপরাধের কঠিন শাস্তি হওয়া দরকার।

অভিযুক্ত আ:লীগ নেতা বাবু দিলীপ কুমার সিংহ বলেন, হাসপাতাল কমিটির রেজুলেশন করা হয়েছে। রেজুলেশন অনুযায়ী একটি গেট তৈরীর কথা রয়েছে। সেই কারণে আমি দেয়াল ভেঙ্গেছি।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাসুদ পারভেজ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হই, এ বিষয়ে হাসপাতালের ওয়াল ভাঙ্গার কোন রেজুলেশন হয়নি তাই আমরা আইন গত ব্যবস্থা নিবো।

হাতীবান্ধা থানার ওসি সাইফুল ইসলামের সাথে সাক্ষাত করার জন্য থানায় গেলে কর্তব্যরত পুলিশ সদস্য বলেন, ওসি স্যার মিটিংয়ের জন্য লালমনিরহাট গেছেন।

 

সাঈদ হাসান উপজেলা প্রতিনিধি